পাকিস্তানের জেল থেকে গোটা কুড়ি বছর পর বেরোলো ওড়িশার ৫০ বছরের এক ব্যক্তি

গোটা ২০ বছর পর নিজের গ্রামে ফিরে ৫০ বছরের ব্যক্তি আনন্দে আত্মহারা। ব্যক্তির নাম বিরজু কুলু। ওড়িশায় এক গ্রামের বাসিন্দা। জানা যায়, যখন তার মাত্র ২৫ বছর বয়স তখন তিনি বাড়ি থেকে বেরিয়ে গিয়েছিলেন। বাড়িতে তার মা, বাবা, ভাই, বোন, কাকা, কাকি সকলে রয়েছেন কিন্তু সকলকে ছেড়ে তিনি বাড়ি থেকে বেরিয়ে যান। (a 50 years old man Birju Kulu from Odisha comes out from Pakistan jail after 20 years)

অনেকটা ভবঘুরে প্রকৃতির হয়ে যান তিনি। ঘুরতে থাকেন খালি , এরপর এক সময় তিনি পাঞ্জাবে পৌঁছালে ভুল করে ঢুকে যান পাকিস্তানের ভূখণ্ডে। তার পরেই তাকে সেই অপরাধে জেলে থাকতে হলো ২০ বছর। (Vul kore Pakistan er mati te dhuke gele bondi kora hoy)

v২০ বছর পর আবার তার নিজের গ্রামে ফিরে এসে সে আনন্দে আত্মহারা প্রায়। গ্রামের মানুষের অভ্যর্থনা জানালো এক অন্যরকম ভাবে। অনেক ধরনের বাদ্যযন্ত্র বাজানো হলো তার ফিরে আসার জন্য, গোটা গ্রাম আনন্দে মেতে উঠল ।

তার বাবা-মা আজ নেই। বোন-ভাই কাকা কাকিমা সবাই বিরজুকে পেয়ে আজ ভীষণ খুশি।

বিরজু জানায় যে, “নিজের গ্রামে আজ অনেক খুশি। জীবনের আর বাকি সময়টা আমি আমার গ্রামে কাটাবো। এই ২০ বছর আমার বন্ধুদের সব কথা আমি অনেক মনে করেছি, এই সময় আমি বাড়ি ফিরে সকলকে আবার পেয়েছি। এই সময়টা আমার কাছে সত্যিই একটি বিশেষ মুহূর্ত”।

আরও বলেন যে, “পাকিস্তানে ভুলবশত ঢুকে যাওয়ার কারণে আমাকে প্রায় ২০ বছর জেলে থাকতে হলো। প্রায় ১০ জনের সাথে আমাকে একটি সেলে রেখেছিল। রোজ খাবার দেওয়া হতো । সব সময় মনটা চাইতো গ্রামের বাড়িতে ফিরে আসতে, অবশেষে আমার আশা পূর্ণ হল। আগের মাসেই আমাকে ভারতের হাতে সমর্পণ করে পাকিস্তানরা।

a 50 years old man from Odisha comes out from Pakistan jail after 20 years
পাকিস্তানের জেল থেকে গোটা কুড়ি বছর পর বেরোলো ওড়িশার ৫০ বছরের এক ব্যক্তি