ডিম্বাণু ডোনেট করে টাকা কামাচ্ছেন বহু মহিলা, দেখুন পার্শ্ব প্রতিক্রিয়া

আমাদের এই পৃথিবীতে বিশেষ করে ভারতবর্ষে বহু এমন নারী এবং পুরুষ আছে যারা সন্তান ধারণে অক্ষম। একবার মা অথবা বাবার শোনার জন্য বহু দম্পতি প্রতি বছর লাখ লাখ টাকা খরচ করে ফেলেন। কিন্তু বন্ধ্যাত্বের কারণে তাদের জীবনে মেলে না কোনো সুখ। তবে এবার এই বন্ধ্যাত্ব মোকাবেলার নতুন আশা জাগাচ্ছে ডোনার্স গাল। যেসব দম্পতিরা বন্ধ্যাত্বের কারণে সন্তান সুখ থেকে বঞ্চিত হয়ে যান,যারা জীবনে লাখ টাকা খরচ করেও পাচ্ছেন না সন্তানের সুখ, তাদের জন্য এবার নিজেদের ডিম্বাণু ডোনেট করতে চলেছেন বহু যুবতী। (donor girls earn by selling dimbanu egg shells, see the side effects)

ইতিমধ্যে বিভিন্ন ফার্টিলিটি ক্লিনিকে এসে নিজেদের ডিম্বাণু ডোনেট করে এসেছেন তারা। প্রতিবার ডিম্বাণু ডোনেট করার জন্য তারা পাচ্ছেন কুড়ি থেকে সত্তর হাজার টাকা। তবে শুধুমাত্র টাকার জন্য নয়,বহু দম্পতিকে সন্তান সুখ দেবার জন্য এই পদক্ষেপ তুলেছেন এই যুবতীরা। এর আগে স্প্যাম ডোনেট করা বহু পুরুষের খবর আমরা পেয়েছি। এবার সেই পথে এগিয়েছেন মেয়েরা।

ডিম্বাণু ডোনেশন সাইটের নাম নথিভুক্ত করার পর নির্দিষ্ট ক্লিনিকে গিয়ে যোগাযোগ করতে হয়।এরপর গাইনোলজিস্ট দেখিয়ে সম্পূর্ণ বিবরণ দিতে হয়। গাইনোকোলজিস্ট একজন ডোনারের বয়স, উচ্চতা ব্লাড গ্রুপ এবং পরিবারের কোন অসুখ-বিসুখ আছে কিনা তা জেনে নেন। এরপরে ডিম্বাণুর ডোনেশনের জন্য ওই যুবতী ঠিক কতটি সক্ষম, তা পরীক্ষা-নিরীক্ষা সাহায্যে দেখে নেওয়া হয়।

শুধু শারীরিক ভাবে নয় মানসিক ভাবেও সেই যুবতী সক্ষম কিনা তা দেখে নেবার জন্য মনোবিদদের পরামর্শ চলতে থাকে। শরীর এবং মন যদি পুরোপুরি উপযুক্ত থাকে, তখন ডাক্তার তাকে হরমোন ইনজেকশন দেয়। হর্মনাল ইনজেকশন দেওয়ার ফলে সেই যুবতী র শরীরে বেশি সংখ্যায় ডিম্বাণু উৎপাদন হতে থাকে। তবে এই ইনজেকশন এর ফলে অনেক সাইডএফেক্ট হতে পারে। (dimbanu bikri kore beche tak akamacchen ortho uparjon korchen bohu mohila)

ইনজেকশন এর ফলে বমি, মাথা ঘোরা, মাথা যন্ত্রণা, খিটখিটে মনোভাব সহ আরো অনেক কিছু উপসর্গ দেখা দিতে পারে। তবে সবকিছু ঠিক থাকলে অবশেষে ডিম্বাণু ডোনেট করতে পারেন একজন যুবতী। তবে ক্ষেত্রেও কৃষ্ণাঙ্গ, শ্বেতাঙ্গ বিভেদ অনুযায়ী টাকার হেরফের করা হয়।

donor girls earn by selling dimbanu, see the side effects
ডিম্বাণু ডোনেট করছেন বহু মহিলা, দেখে নিন তার পার্শ্ব প্রতিক্রিয়া