অবশেষে মহেন্দ্র সিং ধোনি ৭ রানে হেরে গেলেন হায়দ্রাবাদের কাছে

শেষের দিকে জমে গিয়েছিল খেলা। ঘাড়ের ওপর রানের বোঝা থাকলেও ধোনি ও জাদেজার (Dhoni Jadeja Partnership) স্বতঃস্ফূর্তপূর্ণ খেলা শেষের দিকে হায়দ্রাবাদকে সাময়িক কালের জন্য ভাবাতে বাধ্য করেছিল। দুরন্ত ভাবে ম্যাচটি টেনে নিয়ে গেলেও শেষ পর্যন্ত বয়সের কাছে হার মানলেন “ক্যাপ্টেন কুল” (365 Reporter Sports News: Finally Captain Cool Dhoni’s CSK loses to SRH by 7 runs)।

দিনের শুরুতেই একটি বিশেষ সুযোগ ছিল হায়দ্রাবাদের হাতে, কারণ টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন হায়দ্রাবাদ। যদিও “ক্যাপ্টেন কুল”-ও এই কথা জানিয়েছিলেন যে টসে জিতলে তারাও ব্যাট করার সিদ্ধান্তই নিতেন। ম্যাচের শুরুর দিকে যদিও রানরেটের তেমন কিছু উন্নতি করতে পারেনি হায়দ্রাবাদ। ধোনির তত্ত্বাবধানে আটকা পড়েছিল চেন্নাই এর কাছে।

অবশেষে ওয়ার্নার মাঠে নেমে হাল ধরেন। প্রথম ওভারেই আউট হয়ে যান জনি বেস্ট। ৪৭ রানের মাথায় বিদায় নেন মনিশ পান্ডে (Manish Pandey)। তিন ওভারের মাথাতেই বিদায় নেন ইউলিয়ামসন রান আউট এর মাধ্যমে। অবশেষে গর্গ আর অভিষেক শর্মার (Bowling of Abhishek Sharma- Priyam Garg) যুগলবন্দী হায়দ্রাবাদের হাল ধরে এবং ৫ উইকেট হারিয়ে ১৬৪ রানের বৈতরণী পার করে।

Shane Watson Mahendra Singh Dhoni and Ravindra Jadeja smiling
শেন ওয়াটসন, মহেন্দ্র সিং ধোনি এবং রবীন্দ্র জাদেজা একসঙ্গে (ফটো ক্রেডিটঃ ট্যুইটার)

চেন্নাই ব্যাট করতে নামার পর তাদের পারফরম্যান্স দেখে কিছুটা হতাশ হয়ে পড়েন ভক্তরা। চেন্নাইয়ের ব্যাটিং দেখে মনে হচ্ছিল এই ফিল্ডে ব্যাটিং করা তাদের পক্ষে যথেষ্ট কঠিন হয়ে পড়ছে। ওয়াটসনের ফ্রম নিয়ে এমনিতেই চিন্তায় ছিল চেন্নাই। এই দিনে প্রথম ঝটকা খায় চেন্নাই ম্যাচের শুরুতেই, মাত্র ১ রানে আউট হয়ে বিদায় নেন ওয়াটসন। রায়াড়ুও বেশিক্ষণ টিকে থাকতে পারেনি ফিল্ডে। ৫ ওভারে মাত্র ২৬ রান করে বাঁধা পড়ে যায় হায়দ্রাবাদের কাছে।

অবশেষে ১০ ওভারে চার উইকেট হারিয়ে ৪৪ রানে বাধা পড়ার পর মাঠে হাল ধরেন ধোনি এবং জাদেজা। কিন্তু এই দিন হায়দ্রাবাদের বোলিং এবং ফিল্ডিং যথেষ্ট আঁটোসাঁটো ছিল ফলে প্রথমের দিকে তেমন কিছু সুবিধা করে উঠতে পারছিল না ক্যাপ্টেন কুল। অবশেষে যখন মাত্র ২৪ বলে ৭৮ রান দরকার তখন হঠাৎ খেলা শুরু হয় ধোনি-জাদেজার। বইতে শুরু করে ৪-৬ এর বন্যা। অবশেষে টানটান উত্তেজনা। লাস্ট ওভারে দরকার আর ২৮ রান। স্ট্রাইকে আছে ধনী। তবে ম্যাচ কি এবার হায়দ্রাবাদের হাতের বাইরে!

দুরন্ত ভাবে রান চেজ করার পরেও অবশেষে হয়তোবা বয়সের কাছে হার মানতে হলো “ক্যাপ্টেন কুল” কে। ফলস্বরূপ মাত্র ৭ রানের ব্যবধানে জিতল হায়দ্রাবাদ। ধোনির বয়স এর ছাপ তার খেলার মধ্যে স্পষ্ট। হাঁপিয়ে উঠলেন রান নিতে গিয়ে। অবশেষে ছেড়ে দিতে হল।