বাজেট সম্পর্কে নতুন চমক দিতে চলেছে নির্মলা সীতারমণ

করোনা পরিস্থিতির ভীষণ কু প্রভাব পড়েছে অর্থনীতির ওপরে। এখন অর্থনীতি ব্যবস্থাকে সঠিক পর্যায়ে পৌঁছানোর জন্য উদ্যোগী হয়েছে কেন্দ্রীয় সরকার। অর্থনীতি সম্পর্কে যে ব্যবস্থা নেওয়া হচ্ছে সেটা সম্পর্কে পরিষ্কারভাবে জানিয়ে দিলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। (News Nation : Finance Minister Nirmala Sitharaman will introduce exciting new budget in between 2021 to 2022)

অর্থমন্ত্রী নির্মলা সীতারামন পরিষ্কারভাবে জানালেন যে, এবার অর্থনৈতিক ব্যবস্থাকে উন্নতি করার জন্য নতুন ব্যবস্থা করা হবে। সিআইআই দ্বারা আয়োজন করা একটি সভায় অর্থমন্ত্রী এইরকমই কথা বললেন। সুতরাং আশা করা যাচ্ছে যে আগামী বছরে অর্থনীতি সম্পর্কে নতুন কোনো পদক্ষেপ নিতে চলেছে কেন্দ্রীয় সরকার।

অর্থমন্ত্রী জানান যে, নতুন বছরে যে ধরনের বাজেট হতে চলেছে সেটা হয় ১০০ বছরের মধ্যেও হয়নি। তিনি আরো বলেন যে, বাজেট সংক্রান্ত নতুন তথ্য পেশ করার জন্য অবশ্যই অনেক পরামর্শের প্রয়োজন হবে।

এমন একটি তালিকা তৈরি করতে হবে যার মাধ্যমে বাজেট সংক্রান্ত তথ্যটি সঠিকভাবে পরিচালনা করা যাবে। খবর সূত্রে জানা যায় যে, ২০২১ থেকে ২০২২ সালের মধ্যেই নতুন বাজেট আনা হবে। অর্থমন্ত্রী জানান যে, এবারের বাজেটে চিকিৎসা সংক্রান্ত ব্যাপারে উন্নতির ওপর জোর দেওয়া হবে।

ভোকেশনাল ট্রেনিং এবং স্কিল ডেভলপমেন্ট সংক্রান্ত ব্যাপারটিও নতুন বাজেটে গুরুত্ব পাবে। করোনা মহামারীর জন্য যে সমস্ত জায়গাতে প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছে সেই সমস্ত জায়গায় সাহায্য করা হবে। নতুন বাজেট অবশ্যই অর্থনীতি ব্যবস্থাকে আবার সোজা হয়ে দাঁড়াতে সাহায্য করবে। অর্থমন্ত্রী জানান যে, কয়েকটি বেসরকারি হাসপাতাল তৈরি করা দরকার, টেলিমেডিসিন অনেক প্রয়োজন সকলের।

Finance Minister Nirmala Sitharaman will introduce exciting new budget in between 2021 to 2022
বাজেট সম্পর্কে নতুন চমক দিতে চলেছে নির্মলা সীতারমণ (Credit : @nirmala.sitharaman on Facebook)