মাত্র এক গ্লাস জল ফিরিয়ে দিতে পারে আপনার ভাগ্য, জেনে নিন কিভাবে ?

জলই জীবন। এই কথাটা আবার একবার প্রমাণিত হয়ে যাবে যদি আপনি জানতে পারেন এক গ্লাস জল দিয়ে আপনার কি কি উপকার হতে পারে। অনেক সময় এমন দিন এসেছে যে, আপনার কোনো ভালো কাজ হয়েও হচ্ছে না, মন খারাপ থাকে সর্বক্ষণ। একটা মানসিক অবসাদ যেন রোজ সঙ্গী হয়ে দাঁড়িয়েছে আপনার পাশে। কিছুতেই এই পরিস্থিতি থেকে আপনি বেরোতে পারছেন না। সারাক্ষণ নিশ্চয়ই ভাবছেন কীভাবে এই খারাপ অবস্থা থেকে আপনি বেরিয়ে আসবেন। তাহলে এখনি জেনে নিন একটি সহজ পদ্ধতি। পদ্ধতিটি শুনে অন্তত হাসবেন না। যদি ভালো না হয় অন্তত খারাপ হবে না (365 Reporter Bangla Lifestyle solutions : how a glass of water may return your fortune)।

১. প্রথমে একটি দাগহীন পরিষ্কার গ্লাস জোগাড় করে রাখুন। খেয়াল রাখবেন গ্লাসের গায়ে যেন কোন রকম দাগ না থাকে। গ্লাসটি ভালো করে মুছে নিতে হবে আগে।

a glass of water
এক গ্লাস জল

২. এরপর এই পরিষ্কার করে রাখা কাচের গ্লাসের এক-তৃতীয়াংশ নুন দিয়ে ভরিয়ে দিন। রান্না করার জন্য যে নুন ব্যবহার করা হয়, সেই সন্ধক নুন নিলে ও হবে।

৩. এবার ওই গ্লাসের দুই-তৃতীয়াংশ সাদা ভিনেগার দিয়ে ভরিয়ে রাখুন। এবার নিশ্চয়ই বুঝতে পারছেন আপনার গ্লাসে নুন এবং ভিনিগার রয়েছে তাই তো? কখনো এই দুটি উপকরণ ভুল করেও মিশিয়ে ফেলবেন না।

৪. এরপর আস্তে আস্তে গ্লাস জল ভরতে থাকুন। খেয়াল রাখবেন যাতে কোনভাবে জল মেশানোর সময় উপকরণ গুলি মিশে না যায়।

৫. এবার এই সমস্ত জিনিসটি একসাথে নিয়ে গিয়ে যে জায়গাটা আপনার সবথেকে খারাপ লাগে, অর্থাৎ যেখানে গেলেই আপনার মন খারাপ হয়ে যাবে, এমন একটি জায়গায় গ্লাস রেখে আসুন। সূর্যের আলো যদি কোনভাবে এই উপকরণটির উপর পড়ে যায়, তাহলে এই পদ্ধতিটি কোন ভাবে কাজে আসবে না। আরেকটি গুরুত্বপূর্ণ বিষয়টি হলো, গ্লাসটি সব সময় সকলের আড়ালে রাখবেন। এইভাবে ২৪ ঘন্টা রেখে দিতে হবে গ্লাস। তাহলেই দেখবেন নিমেষে আপনার জীবন থেকে সমস্ত নেগেটিভ এনার্জি সরে যাবে।

৬. নির্দিষ্ট সময় কেটে যাবার পর যদি আপনি দেখেন যে গ্লাসটা একেবারে আগের মতোই রয়েছেন, তাহলে বুঝে যাবেন যে আপনার বাড়িতে কোন রকম নেগেটিভ এনার্জি নেই। কিন্তু যদি দেখেন জলের রং সবুজ অথবা গ্লাসে দেওয়া উপকরণগুলির চরিত্র বদলে গেছে তাহলে বুঝবেন আপনার বাড়ির প্রতিটি কোনায় কোনায় ছড়িয়ে রয়েছে নেগেটিভ পাওয়ার। সে ক্ষেত্রে বারবার এই পদ্ধতিটি ব্যবহার করতে হবে। আস্তে আস্তে দেখবেন, সবকিছু ঠিক হতে শুরু করে দিয়েছে। (৩৬৫ রিপোর্টার বাংলা : এক গ্লাস জল দিয়ে ভাগ্য ফেরানোর উপায় ?)