রূপচর্চায় বাসি রুটি, জেনে নিন কিভাবে ফিরবে ত্বকের সৌন্দর্য

আগের দিন রাতের বাড়তি রুটি আপনার রূপচর্চার উপাদান হতে পারে। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। বাসি রুটি রূপচর্চার অন্যতম উপাদান হিসেবে ব্যবহার করা যায়। জেনে নিন কিভাবে ব্যবহার করবেন (365 Reporter Bangla Lifestyle Tips : how to glow your skin by using bread)।

★ বাসি রুটির কয়েকটি ছেঁড়া টুকরো, তিন চামচ কাঁচা দুধ, এক চামচ চিনি মিশিয়ে একটি মিশ্রণ তৈরী করে নিন মুখে, হাতে, গলায় মেখে নিন। কিছুক্ষণ পরে শুকিয়ে গেলে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন। তফাত নিজেই বুঝবেন।

★ বাসি রুটি স্ক্রাবার হিসেবে বেশ উপযোগী। দুই তিন টুকরো বাসি রুটি, দু চামচ মধু ভালো করে মিশিয়ে নিয়ে মুখে, গলায়, হাতে, পিঠে ভালো করে মাখুন। কিছুক্ষণ পরে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলতে হবে। মধু অ্যান্টিএজিং উপাদান হিসেবে বিশেষ উপযোগী।

girl applying bread to regain the beauty of her skin
বাসি রুটি রূপচর্চার অন্যতম উপাদান (ফটো ক্রেডিটঃ গুগোল)

★ তিন চার টুকরো বাসি রুটি, একটি নরম হয়ে যাওয়া পাকা কলা, আধকাপ কাঁচা দুধ ভালো করে মিশিয়ে একটি ঘন মিশ্রন করে সারা শরীরে মেখে নিন। কিছুক্ষণ পর রেখে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলতে হবে।

★ বাসি রুটি সেঁকে নিয়ে মুচমুচে করে নিতে হবে। তারপর গুঁড়ো করে নিয়ে এক চামচ চালের গুঁড়ো, এক চামচ অ্যালোভেরা জেল, এবং এক চামচ কফি পাউডার একসঙ্গে মিশিয়ে নিয়ে মুখে,গলায়, হাতে, পিঠে ব্যবহার করুন। ১ ঘন্টা রেখে ধুয়ে ফেললে ট‍্যান পরার সমস্যা থেকে মুক্তি পাবেন।

প্রতিদিন রূপচর্চার রেগুলার রুটিনে বাসি রুটিকে রাখতে পারেন। ত্বকের বেশ কিছু সমস্যার সমাধান পাবেন হাতেনাতে (Skin Care Tips :basi ruti babohar kore kivabe taker soundarja fira paben)।