লক্ষ্মী কুবেরের এই মন্ত্রগুলি জপ করলে আপনার সংসারে শ্রীবৃদ্ধি হবে

কথাতেই আছে কুবেরের ধন কোনদিন শেষ হয়না। লক্ষ্মী-কুবের কে পুজো করলে নাকি সংসারের শ্রীবৃদ্ধি বাড়ে এবং ব্যবসার প্রতিপত্তি হয়।

অনেক মানুষ যেমন কর্মে বিশ্বাসী অর্থাৎ কর্ম না করলে ফল পাওয়া যায় না। তেমনি অনেক মানুষ আবার নিজের ভাগ্যকেও কিছুটা দায়ী করেন। ঠাকুর সহায় না থাকলে নাকি ব্যবসা বা সংসারের উন্নতি ঘটে না। শুধু আজ থেকেই নয় পুরাকাল থেকেই চলে আসছে বিভিন্ন দেবদেবীর নানান মতে নানান ভঙ্গিমায় পুজো। কথাতেই আছে বাঙালির বারো মাসে তেরো পার্বণ। তবে সংসার এবং ব্যবসার উন্নতির জন্য লক্ষ্মী-কুবের কে বিশেষ প্রাধান্য দেওয়া হয়।

তবে আস্তিকরা মনে করেন এবং পণ্ডিতদের মতে সঠিকভাবে সঠিক পদ্ধতি মেনে পুজো করলে এবং সঠিক মন্ত্র জপ করলে ভালো ফল পাওয়া যায়। ফল পেতে হলে আরাধ্য দেব-দেবীর আরাধনায় সঠিক মন্ত্র জপ করা অত্যন্ত প্রয়োজনীয় (365 Reporter Lifestyle News : Chant this Laxmi Kuber mantras and become wealthy)।

devi Lakshmi and lord of wealth Kuber
দেবী লক্ষী এবং ধনদেবতা কুবের (ফটো ক্রেডিটঃ পিন্টারেস্ট)

বিশ্বাস করা হয় কুবের দেবতার পুজোর পর বিশেষ কিছু মন্ত্র সঠিকভাবে জপ করলে খুব ভালো ফল পাওয়া যায়। এতে সংসারের ভালো হয় এবং ব্যবসায় প্রতিপত্তি হয়। তবে এক্ষেত্রে সঠিকভাবে মন্ত্র উচ্চারণ করা অত্যন্ত জরুরি এবং এটি এক দুদিন নয় টানা ২১ দিন মন্ত্রটির জপ করে যেতে হবে তবেই ভালো ফল পাওয়া যায় বলে বিশ্বাস করা হয়। তাহলে আসুন জেনে নেওয়া যাক,ভগবান কুবেরের মন্ত্র পাঠ করলে আপনি আপনার জীবন থেকে সমস্ত দুর্দশা নাশ করতে পারবেন।

কুবের ধন মন্ত্র (Kuber wealth Mantra): ওম শ্রিম ওম হ্রিম শ্রিম হ্রিম ক্লিম বিত্তেশ্বরায় নমহ ৷ এই মন্ত্র জপ করলে আপনার জীবনের সমস্ত দুর্দশা দূর হয়ে যাবে৷

কুবের মন্ত্র (Kuber mantra): ওম ইকশয়া কুবেরায় ভাইশ্রাবানায় ধন ধান্যে ধিপাত্যয় ধন ধান্যে সমৃদ্ধম মে ধি দপয় সোয়াহা, এই মন্ত্রটি জপ করা শুরু করলে কিছুদিনের মধ্যেই আপনার পরিবারে এসে যাবে খ্যাতি এবং সুখের ছোঁয়া।

মহালক্ষ্মী কুবের মন্ত্র (Mahalakshmi Kuber mantra): আমরা সকলেই জানি যে ভগবান কুবেরের সাথে একই সঙ্গে উপাসনা করতে হয় মা লক্ষীকে। তবেই জীবনে ধন সম্পদের অভাব হয় না।আর সে কারণেই ওম শ্রি মহা লক্ষ্মী চ ভিদমাহে বিষ্ণু পত্নী চ ধিমাহে তানো লাক্ষ্মী প্রাচোদায়াত ওম, এই মন্ত্রটি জপ করতে হবে প্রতিদিন।

কুবের মন্ত্র জপ করার নিয়ম (Rules to chant Lakshmi Kuber mantra): মনে করা হয় যে, কুবের মন্ত্রের মধ্যে যেকোনো একটি যদি মন প্রাণ দিয়ে উচ্চারণ করা হয়, তাহলে খুব তাড়াতাড়ি ভগবান খুবই সন্তুষ্ট হয়ে আমাদের বর দান করেন। তাই যদি সম্ভব হয় তার টানা ২১ দিন এই মন্ত্রগুলি প্রতিদিন জপ করতে থাকুন। তাহলে খুব তাড়াতাড়ি আপনার হাতের মুঠোয় চলে আসবে কাঙ্খিত সাফল্য।