কেন মেয়েরা তার থেকে অনেক বেশি বয়সের পুরুষকে বিয়ে করলে বেশি সুখী হবেন ?

আজকাল বিবাহের ক্ষেত্রে অনেক নিয়ম পাল্টে যাচ্ছে। সমবয়সী ছেলে এবং মেয়ের মধ্যে বিয়ের প্রবণতা বেশি। আবার অনেক ক্ষেত্রে দেখা যাচ্ছে যে, মেয়েদের তুলনায় ছেলেরা ছোট। প্রথমদিকে এগুলি আমাদের মেনে নিতে অসুবিধা হলেও এখন সবকিছুই স্বাভাবিক বলে মনে হয় আমাদের। তবে কম বয়সী ছেলেদের সঙ্গে বিয়ে করলে শারীরিক সুখ অবশ্যই বেশি পাওয়া যায়। (365 Reporter Bangla Relationship TIps : Why a girl will be mentally happier if she marries a man who has more age than her)

তবে মানসিক দিক থেকে যদি সুখি হতে চান তাহলে অবশ্যই বিয়ে করতে হবে বয়সের অধিক কোন ছেলেকে। বিশেষজ্ঞদের মত অনুযায়ী, আপনার থেকে যদি আপনার প্রেমিক 10 বছরের বড় হয়,তাহলে জীবনে অনেক বাধা বিপত্তি আপনি সহজে দূর করতে পারেন। চলুন আজকে এই প্রতিবেদনে জেনে নেওয়া যাক, কেন বয়সের থেকে বড় ছেলেকে বিয়ে করা ভালো। এই প্রতিবেদনটি পড়ার পর হয়তো আপনারও মন থেকে সমস্ত দ্বিধাবোধ দূর হয়ে যাবে।

জীবন সম্পর্কে অভিজ্ঞতা বেশি : আপনার পার্টনার যদি আপনার থেকে বয়সে বড় হয়, তাহলে স্বাভাবিকভাবেই তার অভিজ্ঞতা আপনার থেকে অনেকটাই বেশি হবে। এমনকি তিনি অনেক বিষয় আপনার থেকে বেশি জানবেন। সম্পর্ক নিয়ে অনেক বেশি সচেতন থাকবেন। কখনো যদি আপনি বিপদে পড়েন, তাহলে তিনি আপনাকে সুপরামর্শ দিতে পারবেন।

অর্থনৈতিক সমস্যা নেই : সমবয়সী কাউকে বিয়ে করলে টাকা পয়সা নিয়ে ভাবতে হবে। টাকা পয়সা জমানোর পর তবেই বিয়ে করা যায়। এছাড়া দুজনে সমবয়সী হলেই প্রতিষ্ঠা পেতে কিছুটা সময় লেগে যায়। কিন্তু আপনার সঙ্গে যদি আপনার থেকে বড় হয়, তাহলে সেই চিন্তা থাকবে না। এমনকি কর্মক্ষেত্রেও সুবিধে হয়।

আবেগ নিয়ন্ত্রণ : বয়সের সঙ্গে সঙ্গে আবেগকে নিয়ন্ত্রণ করার ক্ষমতা বাড়ে মানুষের। বয়স কম থাকলে মানুষ অনেক কিছু আবেগে করে বসেন। বয়স যদি বেশি হয় তাহলে আবেগ নিয়ন্ত্রণের ক্ষমতা জন্মায় মানুষের মধ্যে। বিচার বুদ্ধি বাড়ে। এমতাবস্থায় অনেক ভুল সিদ্ধান্ত থেকে পিছিয়ে আসতে পারবেন আপনি।

ভালবাসতে জানে : ভালোবাসা এবং রোমান্স সবকিছুর জন্য একটু বাস্তববোধের দরকার। সমবয়সী হলে বেশি ঝগড়া অশান্তি হয়। বেশি ভুল বোঝাবুঝির সুযোগ থাকে। কিন্তু আপনার সঙ্গী যদি আপনার থেকে বড় হয়, তাহলে ভুল বোঝাবুঝি হয় না বেশি। প্রয়োজনটুকু বুঝে নেবার ক্ষমতা রাখে সে।

সুরক্ষা : স্বামীর বয়স বেশি হলে সেই সম্পর্কে অনেক সুরক্ষা থাকে। সম্পর্কের বাঁধন অনেক ভালো হয়। বিচ্ছেদের আশঙ্কা থাকে না। স্ত্রী যদি কোন কিছু ভুল করে বসে, তাহলে ঠান্ডা মাথায় স্বামী তাকে বোঝাতে পারেন। আবার অনেক সমস্যার সমাধান হয়ে যায়। স্বামী বয়সে বড় হলে স্ত্রী তার কথা শুনে থাকে।

Why a girl will be mentally happier if she marries a man who has more age than her
কেন মেয়েরা তার থেকে অনেক বেশি বয়সের পুরুষকে বিয়ে করলে বেশি সুখী হবেন ?