টুথপেস্ট ব্যবহার করে মাত্র 6 দিনে আপনার ত্বক চকচকে করে ফেলুন

আমরা সবাই জানি যে টুথপেস্ট দাঁতের যত্নে অত্যন্ত গুরুত্বপূর্ণ। কিন্তু ত্বকের পরিচর্যা টুথপেস্ট সমান ভাবে সাহায্য করে সেটা আমরা কেউ জানিনা। ত্বকের যত্নের ক্ষেত্রে টুথপেস্টে এমন কিছু থাকে যার উপকারিতা আপনাকে চমকে দিতে পারে। এমনকি উপকারিতা আপনি বাজারে প্রচলিত নামিদামি ব্রান্ডের থেকেও বেশি পাবেন। চলুন আমরা জেনে নিন ত্বকের সমস্যা দূর করতে টুথপেস্ট ঠিক কতটা দরকারি। (365 Reporter Bangla Beauty Tips in Bengali : how to make your skin brighter using toothpaste)

ব্রণের সমস্যা: যদি আপনার ব্রণ থাকে তাহলে টুথপেস্ট অত্যন্ত কার্যকরী ভূমিকা পালন করতে পারে। বিশেষ করে আপনার ব্রণে ব্যথা হলে সে ক্ষেত্রে টুথপেস্টের ব্যবহার খুব গুরুত্বপূর্ণ। আপনি প্রতিদিন রাতে ঘুমাতে যাওয়ার আগে যেখানে ব্রণ হয়েছে তার উপরে সামান্য টুথপেস্ট লাগিয়ে সকালে উঠলেই দেখতে পাবেন আপনার ব্রণের প্রভাব অনেক কমে গেছে আর ব্যথা কমে গেছে অনেকটা। (Boner somossa – toothpaste babohar kore matro 6 din e apanr tak chakchoke kore felun)

হোয়াইট হেডস হলে : রাস্তার ধুলো, ময়লা, দূষণ এবং আপনি যদি মেকআপ ব্যবহার করে থাকেন তাহলে আপনার ত্বকের রোমকূপ বন্ধ হয়ে যায় এবং ঠিক এই কারণেই ব্ল্যাক হেডস দেখা দেয়। এখন ব্ল্যাকহেডসের পূর্বের পরিস্থিতিকে বলে হোয়াইট হেডস আর এর ফলে মুখের লোম ছিদ্র বুঁজে যায়। আপনার নাক কপাল চিবুক যেসব জায়গায় হোয়াইট হেডস হয়েছে সে জায়গায় মোটা করে টুথপেস্ট লাগিয়ে দিন। এরপর এটা শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করুন। পরে আস্তে আস্তে খুঁটে খুঁটে তুলে ফেলুন এবং ভাল করে জল দিয়ে মুখ ধুয়ে নিন। এরপর আপনি আপনার ত্বক দেখলে নিজেই চমকে যাবেন। (kivabe forsa hoben)

মুখে বলিরেখা হলে : আপনি হয়তো ভাবছেন শুধুমাত্র বয়স বেড়ে গেলে মুখে বলিরেখা পড়ে। কিন্তু আপনার এই ধারণাটি সম্পূর্ণ ভুল নিম্নলিখিত কারণগুলোর জন্য আপনার কম বয়সেই বলিরেখা পড়তে পারে। যেমন- এক, আপনি যদি অতিরিক্ত দুশ্চিন্তা করে থাকেন,
দুই, আপনার যদি যথেষ্ট পরিমাণে ঘুম বা বিশ্রাম না হয় তাহলে।
বলিরেখা থেকে মুক্তি পেতে আপনি আপনার মুখ গলা এবং ঘাড়ে টুথপেস্ট লাগান এবং শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করুন। ভালো করে জল দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে অন্তত তিন দিন এইভাবে টুথপেস্ট জলের সঙ্গে লাগান। দেখবেন আপনার বলিরেখা অনেকটা দূর হয়ে গেছে। (mukhe boli rekha dur korun)

ত্বকের উজ্জ্বলতা কম থাকলে: ধরুন আপনার খুব তাড়াতাড়ি ত্বকের উজ্জ্বলতা বাড়াতে হবে। আপনি সে ক্ষেত্রে আপনি টুথপেস্ট ব্যবহার করলে ভালো ফল পাবেন। ধরুন আপনি বিয়ে বাড়িতে যাবেন কিন্তু খুব বেশি সময় আপনার হাতে নেই। সেক্ষেত্রে আপনি সাধারণ ফেসওয়াশ যেমন ভাবে আপনি মুখে লাগান, ঠিক একই পদ্ধতিতে টুথপেস্ট মুখে মাখিয়ে নিন। ব্যবহারের পর জল দিয়ে ভালো করে পরিষ্কার করুন। আপনার ত্বক খুব তাড়াতাড়ি উজ্জ্বল হয়ে যাবে এবং লোকে আপনাকে দেখে চোখ ফেরাতেই পারবেনা।

Secret tips to make make your skin brighter using toothpaste within 6 days
টুথপেস্ট ব্যবহার করে মাত্র 6 দিনে আপনার ত্বক চকচকে করে ফেলুন