“ভুলতে পারি নিজের নাম, ভুলব না তো নন্দীগ্রাম…”- মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি

মমতা ব্যানার্জি রাজনৈতিক হিংসা তে বলিদান হয়ে যাওয়া মানুষদের প্রতি শ্রদ্ধার্ঘ্য জানালেন। তিনি নন্দীগ্রাম দিবসে বললেন,”ভুলতে পারি নিজের নাম, ভুলবো না তো নন্দীগ্রাম…।” তিনি আজ মঙ্গলবার সকাল বেলাতে নন্দীগ্রামে শহীদ দিবস পালন করলেন। আর এই অনুষ্ঠানে নন্দীগ্রামের ভূমি আন্দোলনের নেতা শেখ সুফিয়ান রাজ্যের মন্ত্রী পূর্ণেন্দু বসু উপস্থিত থাকবেন বলে জানা গিয়েছে। অপরদিকে পূর্ব মেদিনীপুরের জেলা তৃণমূল সভাপতি শিশির অধিকারী বাবু সেখানে উপস্থিত থাকবেন। আর এই অনুষ্ঠানটি সংঘটিত হবে নন্দীগ্রামের হাজরা কাটা এলাকাতে। (I can forget my name, I will not forget Nandigram … – Chief Minister Mamata Banerjee. West Bengal CM celebrates Nandigram Divas in Hazrakata area, Purba Medinipur)

তিনি নন্দীগ্রাম দিবস এ সকাল বেলার দিকে ট্যুইট বার্তা দিলেন। মমতা ব্যানার্জি,”আজকে নন্দীগ্রাম দিবস। এই নতুন সূর্যোদয়ের নাম করে জনসাধারণের উপর ঘটে যাওয়া হিংসাত্মক আক্রমণের 13 বছর পূর্ণ হল। রাজনৈতিক হিংসার ফলে যে মানুষগুলো বলিদান দিয়েছেন তাদের প্রতি আমার শ্রদ্ধার্ঘ্য জ্ঞাপন করছি। শেষ বেলাতে শান্তির জয় অবশ্যম্ভাবী। এই আশা রাখছি।” প্রসঙ্গত আজকে নন্দীগ্রামে গোটা দিন ধরে অনেকগুলো কর্মসূচির দায়িত্ব নিলেন রাজ্যের মন্ত্রী শুভেন্দু অধিকারী। আর সেই কাজগুলোর মধ্যে রয়েছে শহীদ বেদীতে মালা দেওয়া, জনসভায় বক্তৃতা, স্মরণসভায় যোগ দেওয়া ইত্যাদি।

https://m.facebook.com/MamataBanerjeeOfficial/photos/a.940147739385901/3744172955650018/?type=3&source=54&ref=content_filter

এই প্রসঙ্গে নন্দীগ্রামের ভূমি আন্দোলন এর গুরুত্বপূর্ণ নেতা শেখ সুফিয়ান গুরুত্বপূর্ণ মন্তব্য পেশ করলেন। তিনি জানালেন,”আজকে তৃণমূলের সভায় নন্দীগ্রামের কয়েক হাজার মানুষ উপস্থিত হবেন। অপরদিকে নন্দীগ্রামে রাজনৈতিক হিংসা তে অনেক মানুষ প্রাণ হারিয়েছিলেন। তাদের পরিবারের লোকজন এই অনুষ্ঠানে উপস্থিত হবেন।”

অপরদিকে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ফেসবুকে একটি পোস্ট করেছেন। তিনি জানালেন, “নন্দীগ্রাম শহীদদের ভুলছি না, ভুলবো না। নন্দীগ্রাম দিবসে নন্দীগ্রাম সহ পৃথিবীর সকল শহীদদের বিনম্র শ্রদ্ধাঞ্জলি।”

I can forget my name, I will not forget Nandigram ... - Chief Minister Mamata Banerjee
“ভুলতে পারি নিজের নাম, ভুলব না তো নন্দীগ্রাম…”- মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Credit : Facebook)