সহজেই আপনার চোখে জল এলে আপনি এই কারণে লাকি – Health Tips Bangla

মনের রাগ হিংসা দুঃখ, এই সব কিছুর মধ্যেই অন্যতম হলো কান্না। আমরা কোন কিছু নিয়ে দুঃখ পেলে কেঁদে ফেলি। অনেক সময় আবার সুখের মুহূর্ততেও কেঁদে ফেলি আমরা। তবে আমার অনেক মানুষ আছেন যারা কথায় কথায় কেঁদে ফেলেন, আবার অনেক মানুষ আছেন যারা শত আঘাতের পরেও সহ্য করতে পারেন, তাদের চোখ দিয়ে এক ফোটা জল বেরোবে না। তবে আজ এই প্রতিবেদনে আমরা জানবো যে, আদৌ কান্না আমাদের শরীরের পক্ষে কতখানি উপকারী অথবা অপকারী। (Health Tips Bangla : If you can cry easily you will get these benefits.)

চোখের জল আমাদের মণিকে সিক্ত করার পাশাপাশি কোষের জলে শূন্যতা দূর করতে সাহায্য করে। চোখের উপরের পৃষ্ঠ কে শুষ্ক হতে দেয় না চোখের জল। এটি আমাদের দৃষ্টি শক্তি কে আরো উন্নত করে। ৫ মিনিটে চোখের জল ব্যাকটেরিয়া ধ্বংস করতে সক্ষম হয়। (Lifestyle Tips Bangla – Jene nin Chokher jol er upokarita. Aaj theke suru korun kanna)

অনেক সময় কাদের মাথা ব্যথা দূর হয়ে যায়। কান্নাকাটিতে বিষক্রিয়া মাথাব্যথা দূর হয়ে যায় আমাদের। দুশ্চিন্তা এবং হতাশার কারণে আমাদের শরীরে যে অস্বস্তির শিকার হয়, তা দূর হয়ে যায় কান্নাতে। তা না হলে এমন একটি প্রক্রিয়া যার ফলে, আমাদের দেহে এনডোরফিন নামক কেমিক্যাল নিঃসৃত হয় এবং দুশ্চিন্তা কমে যায়। তাই চোখের জলে চেপে রাখবেননা। মন খারাপ হলে হাত পা ছড়িয়ে কাঁদতে শুরু করে দিন। (sohoje kede kannar luv)

কখনো যদি ডিপ্রেশন অথবা কোন কিছু নিয়ে কষ্ট পান তাহলে মন খুলে কাদলে অবস্থার পরিবর্তন না হলেও আপনার মনের হতাশা অনেকটাই কমে যাবে। সাময়িক প্রশান্তির জন্য একটি ওষুধ হতে পারে এই কান্না। অনেক সময় রাগ হলেও অনেকে কেঁদে ফেলেন। রাগ কমানোর ও উত্তম রাস্তা হল এই কান্না। তাই কখনোই কান্না চেপে রাখবেননা। (kokhono kanna chepe rakhben na)

If you can cry easily you will get these benefits
সহজেই আপনার চোখে জল এলে আপনি এই কারণে লাকি – Health Tips Bangla