Amit Shah visits WB : অমিত কৃষক ফ্যামিলির সাথে খেলেন দুপুরের খাবার

মেদিনীপুরে বসবাসরত এই চাষির নাম সনাতন সিং। আর এই কৃষকের বাড়িতে বসে দুপুরের খাবার খেলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আর তার সাথে আরও অনেক হেভিওয়েট নেতারা একসাথে মধ্যাহ্নভোজন সারলেন। (News Nation : Minister Amit Shah visits West Bengal and takes lunch with farmer family Sanatan Singh)

আর তাদের মধ্যে রয়েছেন দিলীপ ঘোষ, কৈলাস বিজয়বর্গীয়, মুকুল রায় প্রমুখ। প্রসঙ্গত, চাষী সনাতন পূর্বপুরুষের থেকেই চাষবাস করছেন। তার সাড়ে তিন বিঘা জমি রয়েছে। তিনি জানালেন,”আমার যা সামান্য সাধ্য ছিল তা দিয়েই আমি জোগাড় করেছি।” (Dilip Ghosh, Kailash Vijayvargiya, Mukul Roy are present there)

দুপুরের দিকে মেদিনীপুরের বালিজুরি এলাকার চাষী সনাতন সেনের বাড়িতে এসে পৌঁছান অমিত শাহ। আর সেখানে তিনি তার মধ্যাহ্নভোজন করার জন্য মাটির দেয়ালের পাশে খাটিয়া পেতে বসেন। চলুন আমরা এবার একা করে জেনে নেবো তাকে স্বাগত জানানোর জন্য কি কি বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়েছিল ? আর খাবারের মেনুতে কি কি ছিল ?

বিশ্বস্ত সূত্রে পাওয়া খবর অনুযায়ী, সেখানে বিশেষ সেরকম কোনো প্রকার ব্যবস্থা নেওয়া হয় নি। আর এই কথা সনাতনবাবু নিজেই জানান। আর তার মাটির এই বাড়িতে অতিথি নারায়ণকে আপ্যায়ন করছেন।

https://www.instagram.com/p/CI-jA0-FY2K/

এরপর দেখা গেল, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ যে দেওয়ালে বসে ছিলেন সেই দেওয়ালে মাটির আলপনা দেওয়া হয়েছে। আর সেখানে বাংলাতে লেখা হয়েছে ‘স্বাগতম।’ আর বাড়ির সদস্যরা জানালেন তারা মেনু তে কি কি ব্যবস্থা করেছেন ?

বাড়ির সদস্যরা বললেন যে মেনু একদম সাদামাটা করা হয়েছে। আর খাবারের মধ্যে রয়েছে – শুক্তো, ডাল, রুটি, ফুলকপির রসা, তিন রকমের ভাজা, পোস্ত দিয়ে শাক ভাজা। আর রয়েছে টক দই, মিষ্টি, চাটনি এবং পাঁপড়। আর তিন রকমের ভাগের মধ্যে রয়েছে ঢেঁড়স ভাজা পটল ভাজা এবং উচ্ছে ভাজা।

বেশ হাসিমুখেই খেতে বসলেন অমিত শাহ। আর তার বামদিকে বসলেন দিলীপ ঘোষ এবং ডানদিকেই বসলেন কৈলাস বিজয়বর্গীয়। আর নিরাপত্তার ব্যাপারটা বিশেষভাবে মাথায় রাখা হয়েছিল। ওই এলাকাতে পুলিশ মোতায়েন করা হয়েছে। ওই বাড়িসহ বাড়ির সদস্যদের কে বিশেষভাবে স্যানিটাইজ করা হয়।

Minister Amit Shah visits West Bengal and takes lunch with farmer family Sanatan Sen
Amit Shah visits WB : অমিত কৃষক ফ্যামিলির সাথে খেলেন দুপুরের খাবার (Credit : @amitshahofficial on Instagram)