মৃত্যু হল দুই সেনা জওয়ানের। সেনা ব্যারাক ভেঙে এরকম দুর্ঘটনা হলো

সাধারণভাবে সেনা জওয়ান এর মৃত্যুর কথা শুনলেই মনে হতে পারে কোনো রকম যুদ্ধ বা গোলাগুলির জন্যই এই ধরনের হয়েছে, কিন্তু এইবার শুধুমাত্র ছাউনি দেয়াল ভেঙে যাওয়ার কারণেই মৃত্যু হল দুই সেনা জওয়ানের। এই ঘটনাটি ঘটেছে জম্মু-কাশ্মীরের কাটোয়া জেলায় মাছেড্ডিতে। শুক্রবার এই ঘটনাটি ঘটেছে। (News Nation : Two army Jawan dead due to rupture of army Barrack in Jammu Kashmir)

শুক্রবার রাতে হঠাৎই সেনা জওয়ানের ব্যারাকের দেওয়াল ভেঙে পড়ে এবং যার ফলে সেখানে চাপা পড়ে যায় দুজন যাওয়ার তবে দুইজন ছাড়াও আরও একজন যাওয়া যে বেশ আহত হয়েছে বলেই জানা গেছে। জম্মু-কাশ্মীরের বিল্লাওয়ার পুলিশ থানার কাছে এই জায়গাটি অবস্থিত। সূত্র অনুযায়ী খবর পাওয়া যায় যে দুইজন ওই ব্যারাকের দেওয়ালের কাছে কাজ করছিলেন এবং তখনই হঠাৎ এই সেটি ভেঙে পড়ে যার জন্য সেইখানেই থাকা ওই দু’জন সহ আরও একজন গুরুতর আহত হয়।

সেই আহত জাওয়ানদের তাড়াতাড়ি এস ডি এইচ বিল্লাওয়ার এ নিয়ে যাওয়া হয়েছিল সেখানেই দুজন সেনা জওয়ান কে মৃত বলে ঘোষণা করে। ওই মৃত জনের নাম হল সুবেদার এস এম সিং তার বয়স ৪৫ বছর এবং তিনি হরিয়ানার বাসিন্দা এবং আরেকজন হলো পারভেজ কুমার যার বয়স ৩৯ বছর এবং তিনি সাম্বার বাসিন্দা। (Subedar SM Singh and Parvej Kumar)

যিনি শুধুমাত্র আহত হয়েছেন তার নাম হলো সিপাই মঙ্গল সিং ৪৬ বছর এবং তিনি হরিয়ানার বাসিন্দা। তাকে পাঠানকোট চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। ভারতীয় সীমানার কাছে প্রায় ১১ টি হ্যান্ড গ্রেনেড উদ্ধার করা হয়েছে পুলিশ এই বিষয়ে জানায় যে পাকিস্তান থেকে একটি ড্রোন এর থেকেই এই হ্যান্ড গ্রেডগুলি এখানে পড়েছিল।

পাকিস্তানের থেকে ড্রোন পাঠানো হয়েছে এই খবর পাওয়ার পরই তল্লাশি চালানো শুরু হয় বলে জানায় ডিজিপি দিনকার গুপ্ত। খবর পাওয়া যায় যে এই হ্যান্ড গ্রিট গুলি কাঠের বাক্স ফ্রেমের মধ্যে ছিল।

Two army Jawan dead due to rupture of army Barrack
মৃত্যু হল দুই সেনা জওয়ানের। সেনা ব্যারাক ভেঙে এরকম দুর্ঘটনা হলো