নতুন রূপে সাজছে বর্ধমানের দুই নম্বর জাতীয় সড়ক, হবে আধুনিক বাস হাব

অনেক দূর থেকে যাত্রীরা অনেকক্ষণ ধরে বাসে যাত্রা করেন, সেই জন্য কখনো কখনো তারা মাঝ পথে নেমে একটু বিশ্রাম নেওয়ার জন্য জায়গা খোঁজেন, অনেক সময় মনের মতো জায়গাও অনেকেরই হয়ে ওঠে না, তবে এইবার আশা যাত্রীদের যাতে কোন রকম কষ্ট না হয় এবং সাথে তারা যেন ভালো খাবার পায় সেই জন্যই তৈরি করা হচ্ছে পূর্ব বর্ধমানের ২ নম্বর জাতীয় সড়কে একটি বাস হাব। (New Modern bus stand near Palsit Toll Plaza, 2 No National Highway, Mamari, Purba Bardhaman)

এই বাস হাবটি তৈরি করার ফলে, একদিকে যেমন দূর থেকে আসা যাত্রীদের অনেকটা কষ্ট লাঘব হবে তেমনি হবে অনেক কর্মহীন মানুষের কর্মের জায়গা। ২ একর জমির উপর আধুনিক হাবটি তৈরি করা হবে এবং সেটি তৈরি করতে উদ্যোগী হয়েছেন এসবিএসটিসি।

এই আধুনিক বাস হাবটিতে থাকবে বিশ্রাম করার জায়গা, গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা উন্নত মানের বাথরুম। এছাড়াও হাবের মধ্যে থাকবে অনেক রকমের খাবারের দোকান। আশা করা যাচ্ছে যে, আগামী বছরের জানুয়ারি এবং ফেব্রুয়ারি মাসের মধ্যে এই কাজটি শুরু হয়ে যাবে।

তবে এই কাজটি যেহেতু অনেকটাই সেইজন্য লাগবে বছর খানেক মত। তবে আশা করা যাচ্ছে যে, যে সমস্ত দূরপাল্লার বাস এবং অন্যান্য গাড়ি আসে তাদের জন্য এই এটা হবে বিশ্রাম এবং খাওয়া দাওয়ার জন্য বেশ ভালো একটি জায়গা।

দক্ষিণবঙ্গের রাষ্ট্রীয় পরিবহন সংস্থার মাধ্যমে জানা যায় যে, আধুনিক চিন্তাভাবনা তারা করেছেন। এমনই পরিকল্পনা করেছেন যেখানে দূরের মানুষরাও এসে বিশ্রাম এর সঙ্গে সঙ্গে উন্নত মানের খাবার-দাবার খেতে পারেন।

এই বাসটিতে শুধু খাবার নয় সাথে মিষ্টি এবং বিভিন্ন রকমের অন্যান্য সৌখিন জিনিসপত্রের দোকান থাকবে।

New bus stand near Palsit Toll Plaza, 2 No National Highway Mamari Purba Bardhaman
নতুন রূপে সাজছে বর্ধমানের দুই নম্বর জাতীয় সড়ক, হবে আধুনিক বাস হাব (Credit : Youtube)