গোপন রহস্য ফাঁস ! কেন পুরুষ মানুষকে দেখলে নিজের ওড়না ঠিক করে একজন নারী ?

নারী বলতে আমরা বুঝি নারী এবং পুরুষ এই দুই লিঙ্গের মধ্যে একজন লিঙ্গ কে। নারী মানেই হলো মা দুর্গার স্বরূপ। অনেকে আমরা নারী বলতে কন্যা বলে থাকি।১৫৩০ খ্রিস্টাব্দ থেকে আমরা কন্যা শব্দটি ব্যবহার করে থাকি। একটি মেয়ে তার শিশু এবং কৈশোর তারপরে যৌবন এর মাধ্যমে একজন পরিপূর্ণ নারীতে পরিণত হয়। অনেক সময় আমরা রাস্তাঘাটে অনেক মেয়েকে দেখি চুরিদার পড়ে ঘুরে বেড়াতে। (365 Reporter Bangla Psychological Facts : Secret leaked! Why does a woman fix her veil when she sees a man)

বর্তমান সমাজে চুরিদার একটি সাধারন পোষাক। কিন্তু অনেক সময় পুরুষদের দেখলে মেয়েরা তার চুরিদারের ওরনা ঠিক করে। কিন্তু ভালোভাবে খেয়াল করলে দেখা যাবে যে,এটি নারীর ওড়না ঠিক করার অর্থ আলাদা আলাদা হয়ে থাকে। পুরুষভেদে একজন নারী তার ওড়না ক্যারি করে থাকে। (Meyera purush dekhle churidar er orna thik kore)

হঠাৎ একটি মেয়ের সামনে কোন একটি পুরুষ যদি চলে আসে, তাহলে গলায় ওড়না টা নিয়ে মাথায় তুলে নেয়। এর অর্থ হলো আমরা যে পরিবেশে বড় হয়েছি, সেখানে আমাদের শেখানো হয়েছে যে, ছেলেদের দেখলে ওড়না সঠিকভাবে পড়ে নিতে হয়। (Keno purush dekhle orna thik kore meyera)

মহিলাদের আকর্ষণীয় অঙ্গের মধ্যে একটি উল্লেখযোগ্য আকর্ষনীয় অঙ্গ হল স্তন। আমরা যে সকল পোশাক পরি,তার মধ্যে আমরা সবসময় খেয়াল রাখি যে আমাদের স্তন সঠিকভাবে আবৃত হলো কিনা। তার জন্য আমরা ব্যবহার করি ওরনা। ওরনা হলো মেয়েদের আবরণ। তাই যদি একজন মহিলা সঠিকভাবে ওড়না নিতে পারে, তাহলে কোন মানুষের দৃষ্টি তার স্তনের দিকে যায় না। (Boobs are one of the most attractive organs of a female body)

অজয় মজুমদার নামে এক পাঠক বলেছেন যে, অনেক সময় পুরুষ দেখলে মহিলারা তার চুরিদারের ওরনা ঠিক করে, কিন্তু এর সঠিক অর্থ এখনো বোঝা যায়নি। একজন মেয়েদের মন বোঝা অত্যন্ত কঠিন ব্যপার। তাই বেশিরভাগ ক্ষেত্রেই দেখা যায় যে কিছু কিছু মানুষের ক্ষেত্রে মেয়েরা তাদের ওড়না ঠিক করে নেয়। সব পুরুষদের ক্ষেত্রে কিন্তু তারা এমন কাজ করে না। (It is very difficult to understand a woman. Meyeder mon bojha khub kothin)

খেয়াল করলে দেখবেন যে,কোন আকর্ষণীয় পুরুষ যদি মেয়েদের সামনে দিয়ে হেটে যায়, তাহলে তাদের দিক আকর্ষণ করার জন্য বারবার ওড়না ঠিক করতে থাকে মেয়েটি। সুন্দর ছেলের কাছে মেয়েটি বারবার প্রমাণ করতে চায় যে, এ পৃথিবীতে একমাত্র সেই সুন্দরী, বাকি সকলেই কুৎসিত।

Secret leaked! Why does a woman fix her veil when she sees a man
গোপন রহস্য ফাঁস ! কেন পুরুষ মানুষকে দেখলে নিজের ওড়না ঠিক করে একজন নারী ? (প্রতীকী ছবি – Credit : Mehazabien Chowdhury on Facebook)