মুরগির মাংসের দাম আকাশছোঁয়া! 300 টাকা কেজি

মুরগির মাংসের দাম বাড়তে বাড়তে আকাশছোঁয়া হয়ে উঠলো। বর্তমানে তাই বাঙালির পাতে মুরগির মাংস প্রায় ডুমুরের ফুলের মত হয়ে উঠেছে। বর্তমানে কেজি প্রতি দাম 300 টাকা। আগে যেখানে দাম ছিল 170 থেকে 180 টাকার মধ্যে। সত্যি একটা অস্বাভাবিক বৃদ্ধি।

রাজ্যের প্রাণিসম্পদ দপ্তর এর অথরিটি বলেছেন, কলকাতায় এখন হরিণঘাটা মিট এর সাতটি দোকান চলমান রয়েছে। আর এগুলি হলো সল্টলেক করুণাময়ী, বেলগাছিয়া, সল্টলেক 16 নম্বর ট্যাংক, গড়িয়াহাট, পাইকপাড়া, যোধপুর পার্ক এবং ধর্ম তলায় রয়েছে। এছাড়াও হাওড়ার মন্দিরতলায় এবং নদীয়া জেলার হরিণঘাটা সেলস কাউন্টার বর্তমান। আগে ভ্রাম্যমান গাড়িগুলো চলত। সে গুলো ঠিকঠাক থাকলেও বর্তমানে সেটি বন্ধ।

শুধুমাত্র মুরগির মাংসই নয় বাজারে আলুর দামও বেড়ে চলেছে। গত সোমবার পেঁয়াজের দাম এর থেকেও বেড়ে গেল জ্যোতি আলুর দাম। জ্যোতি আলু খুচরা বাজারে বিক্রি হয়েছে 22 থেকে 24 টাকা কেজি দরে। আর চন্দ্রমুখী আলুর দাম ছিল 30 টাকা কেজি।

দ্রব্যমূল্য বৃদ্ধি নিয়ন্ত্রণের জন্য মুখ্যমন্ত্রী স্পেশাল টাস্কফোর্স গঠন করেছেন। এই ফোর্সের সদস্য তথা ফেডারেশন অব ট্রেড অর্গানাইজেশনের সম্পাদক রবীন্দ্রনাথ কোলে বলেন, আলুর দাম বৃদ্ধি নিয়ে আমরা দুশ্চিন্তাগ্রস্ত রয়েছি। বাজারে আলুর কোন প্রকার অভাব নেই। তাই আমরা এনফোর্সমেন্ট ব্রাঞ্চের সঙ্গে কথা বলে সবকিছু নিয়ন্ত্রণ করার চেষ্টা করবো।

হাই বন্ধুরা, প্রতিদিনের গুরুত্বপূ্র্ণ খবর পাওয়ার জন্য bangla.365reporter বুকমার্ক করে রাখুন। আর ফেইসবুক, টুইটার এবং পিন্টারেস্টে আমাদের সঙ্গে কানেক্ট করতে পারেন। ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published.