জেনে নিন সেই গোপন রেসিপি যা দিয়ে বানিয়ে ফেলবেন দোকানের মতো সুস্বাদু আলু কাবলি

আলু কাবলির কথা শুনে জিভে জল চলে আসে না এমন মানুষ বোধহয় নেই। আলুতে তেঁতুল জল মাখার সময় সবার জিভ দিয়ে টস টস করে জল পড়ে। কিন্তু অনেক সময় সাহস করে রাস্তার আলু কাবলি অনেকেই খেতে চান না। অনেকের আবার বাইরের আলু কাবলি খেয়ে শরীর খারাপ হয়। তাই আলু কাবলির লোভ নিতান্তই ছাড়তে হয়। তবে আর চিন্তা নেই, এবার বাড়িতেই বানিয়ে ফেলতে পারবেন একেবারে দোকানের স্টাইলে আলু কাবলি (Secret Masala to prepare Alu Kabli)।

আসুন জেনে নি বাড়িতেই খুব কম উপকরণ দিয়ে কিভাবে একই রকম স্বাদের আলু কাবলি বানাতে পারবেন। জেনে নিন সেই সিক্রেট মসলা, যা দিয়ে আপনি বানিয়ে ফেলবেন রাস্তার বিক্রি হওয়া আলু কাবলি (365 Reporter Secret Recipe : Secret recipe to prepare aloo kabli like a food shop)।

উপকরণ:
টুকরো করে কেটে রাখা আলু
সিদ্ধ করে রাখা ছোলা, মটর
কুচি করে কেটে রাখা শশা, পেঁয়াজ, টমেটো, আদা, ধনেপাতা, লঙ্কা
তেঁতুলের কাঁথ
লেবুর রস
ঝুরিভাজা
সিক্রেট মশলা ( গোটা জিরে, শুকনো লঙ্কা, গোটা ধনে, গরম মশলা, শুকনো খোলায় একটু নাড়াচাড়া করে নিয়ে মিক্সিতে গুঁড়ো করে নিন)
নুন স্বাদ মত
ভেজে রাখা বাদাম।

প্রণালী: একটি পাত্রের মধ্যে ছোট ছোট করে কেটে রাখা আলু সিদ্ধ নিন। এরপর তাতে স্বাদমতো নুন দিয়ে দিন। সমস্ত উপকরণ টি খুব সুন্দর করে মিশিয়ে নিন। সমস্ত উপকরণটি ভালোভাবে মেশানো হয়ে গেলে একটি বাটির মধ্যে ঝুরিভাজা, বাদাম ভাজা নিয়ে ওপর থেকে গুঁড়ো করে ছড়িয়ে দিন। এরপর পরিবেশন করুন আপনার মনের মত আলু কাবলি।

Secret recipe to prepare aloo kabli like food shop
Secret recipe to prepare aloo kabli like food shop