রথ যাত্রার পূণ্য তিথিতে এই কাজ করলে আপনার জীবন ও সংসার সুখ স্বাচ্ছন্দ্যে ভরে উঠবে

হিন্দুদের অন্যতম গুরুত্বপূর্ণ একটি উৎসব রথযাত্রা। বিশেষ করে বাঙালিদের মধ্যে রথ যাত্রার এক বিশেষ গুরুত্ব রয়েছে। অপরদিকে পুরীর রথযাত্রা উৎসব বিশ্বের নানা প্রান্তের লোক দেখে থাকেন। আর এই রথযাত্রা উৎসব দেখতে পৃথিবীর বিভিন্ন প্রান্তের ভক্তরা এখানে এসে হাজির হন। তাছাড়া মাহেশের রথ এবং কলকাতার ইসকনের রথযাত্রা নজরকাড়া। চলুন জেনে নিন রথযাত্রা দিন কোন কোন কাজ করলে আপনার জীবন ও সংসার সুখ স্বাচ্ছন্দ্যে ভরে উঠবে এবং আপনার পূণ্য লাভ হবে। (365 Reporter Bangla Lifestyle Tips: do this in Rath Yatra to get fortune in life – Rath Jatra te ei kaj korle apnar punno luv hobe)

১- রথ যাত্রার এই পূণ্য লগ্নে বাড়ির ভীত পুজো করলে শুভ ফল লাভ হয়। অপরদিকে কারো কারো বাড়িতে দুর্গাপূজা হয়ে থাকে। তারাও কিন্তু এই বিশেষ দিনে খুঁটি পূজা করে থাকেন।

২. আপনারা হয়তো নতুন বাড়ি করেছেন অথচ গৃহ প্রবেশের ঠিক পছন্দসই দিন খুঁজে পাচ্ছেন না। তো রথ যাত্রার দিন গৃহপ্রবেশের পূজা করে গৃহ প্রবেশ করলে শুভ ফল লাভ হয়।

৩. অনেকে গঙ্গা স্নান করে থাকেন। আর গঙ্গা স্নান করা হয় মূলত পূণ্য তিথিতেই। আর রথযাত্রায় গঙ্গা স্নান করলে শুভ ফল লাভ হয়।

৪. বর্তমানে নির্বিচারে গাছ কেটে ফেলা হচ্ছে। আর পরিবেশের ভারসাম্য রক্ষার জন্য বৃক্ষরোপণ করা খুবই দরকারি। অপরদিকে রথযাত্রা দিনে গাছ উঠলে সেই ব্যক্তির জীবনের শুভ ফল লাভ হয়। তাই এই বিশেষ দিনে অবশ্যই বৃক্ষরোপণ করুন।

৫. কাউকে কোন কিছু দান করা পুণ্যের কাজ। তবে শুধুমাত্র রথযাত্রার দিন নয়, দান করার জন্য নির্দিষ্ট কোন দিন নেই। তবে একথা ঠিক যে রথের দিন কাউকে কোন কিছু দান করা শুভ ফল লাভের পরিচায়ক।