প্লাস্টিকের বোতল থেকে ফ্রিতে বানানো হলো মাস্ক! ভিডিও ভাইরাল

ভারতে করোনা রোগে আক্রান্তের সংখ্যা আকাশচুম্বী হয়ে গিয়েছে। আর এখন তাই এই রোগটিকে পরাস্ত করার জন্য মাস্ক, ফেইস শিল্ড ইত্যাদি তৈরি করার ভিন্ন ভিন্ন পন্থা মানুষ বের করে ফেলছে। ভাইরাল হওয়া ভিডিওটিতে একটি ছেলেকে মাত্র সামান্য কয়েক সেকেন্ডেই মুখের মাস্ক তৈরি করে পরিধান করতে দেখা যাচ্ছে। আর এই ভিডিওটি দেখে নিলে আপনিও কোন সমস্যা ছাড়াই মাস্ক তৈরি করতে সক্ষম হবেন।

করোনার সংক্রমণকে অনেকাংশে রোধ করা সম্ভব ফেস শিল্ড ব্যবহার করে। তবে এগুলোর প্রচণ্ড দাম। তাই এই পদ্ধতি অনেকেই ব্যবহার করতে পারেন না। তাই অসহায় এবং সাধারণ মানুষের কথা স্মরণে রেখে এই ছেলেটি নিজের বাড়িতেই খুব সহজ পদ্ধতিতে ফেসিয়াল তৈরি করার প্রক্রিয়া শিখিয়ে দিচ্ছে।সোশ্যাল মিডিয়ায় খুব তাড়াতাড়ি ভাইরাল হয়ে যাওয়া এই ভিডিওতে ঐ যুবকটিকে একটি প্লাস্টিকের বোতল থেকে মাছ বাড়াতে দেখা যাচ্ছে।

চলুন দেখে নেই সেই ভিডিওটি।

ভিডিওটি মাত্র ২৯ সেকেন্ডের। প্রথম ধাপে ছেলেটি কোল্ড্রিংসের 2 লিটারের একটি খালি বোতল হাতে নেয়। পরবর্তীকালে এই বোতলের উপরের দিকটা এবং নিচের দিকটা কেটে ফেলে দেয়। এরপর ওই যুবককে বোতল দিকে 15 থেকে পুরোপুরি কেটে ফেলে। আরে কথা বলাই বাহুল্য যে বোতলটা টাইটই হবে। ফলে এই ফেস মাস্ক মুখ থেকে খসে পড়ে যাবে না। এরপর প্লাস্টিকের বোতল দিয়ে সহজেই মুখে পরিধান করে। যুবকের এই অভিনব পদ্ধতি দেখে অনেকেই প্রশংসাবাণী বর্ষণ করছে।এত সহজে এবং কোন প্রকার টাকা-পয়সা খরচ করা ছাড়াই এই মাস্ক বানানোর পদ্ধতি তে অনেকে উপকৃত হবেন।

Leave a Reply

Your email address will not be published.