ভারসাম্যের যথেষ্ট অভাব আছে আমাদের ভারতীয় দলে, মন্তব্য করলেন গৌতম গম্ভীর

ভারতীয় ক্রিকেট দলে যথেষ্ট ভালো অলরাউন্ডারের অভাব রয়েছে। এই দলে যোগ্য অলরাউন্ডারের অভাব থাকার জন্য যে কোনো ম্যাচ জিততে জিততেও হারার পর্যায়ে চলে যায়। হার্দিক পান্ডিয়া হলো একজন ভালো বোলার,তিনি যতক্ষন না বল করতে পারছেন, ততক্ষণ একজন ভালো বোলারের অভাব রয়েছে। (Cricket News : There is a lack of balance in our Indian team says Gautam Gambhir)

একজন অলরাউন্ডার টিমকে জেতাতে সাহায্য করে। সেই জন্য প্রত্যেক টিমেই একজন ভালো অলরাউন্ডার থাকা প্রয়োজন। ভারতীয় ক্রিকেট টিমে একজন ভালো অলরাউন্ডারের অভাব আছে বলেই মনে করলেন গৌতম গম্ভীর।

হার্দিক পান্ডিযার শীতে কেউ যদি খেলতে পারে সেটি হচ্ছে বিজয় শংকর কিন্তু বিজয় শংকর এর খেলা এখনো পর্যন্ত হার্দিক পান্ডিয়ার মত জায়গায় পৌঁছাতে পারেনি সেই জন্যেই এক্ষেত্রে একটু সমস্যা আছেই।

একজন ভালো অলরাউন্ডার নেই, যেটা দলের পক্ষে দুর্বলতার ব্যাপার এবং এই দুর্বলতার সুযোগ নিচ্ছে অন্যান্য বিরোধী দলগুলি। দলগুলি যে ভারতীয় দলের দুর্বলতা সুযোগ নিচ্ছে তার প্রমান পেয়েছিল অস্ট্রেলিয়ার সাথে ভারতীয় দলের ওয়ানডে ম্যাচের সময়।

সেই ম্যাচে দেখা গিয়েছিল যে, দলের মধ্যে ছিল ৫ জন বোলার, এবং বাকি ছিল সবাই ব্যাটসম্যান। যার ফলে খেলার সময় সমস্যার সম্মুখীন হতে হয়েছিল ভারতীয় দলকে।

হার্দিক পান্ডিয়া খুব ভালো একজন বোলার ভারতীয় ক্রিকেট টিমের, তাই যতদিন না পর্যন্ত তিনি বল করতে পাচ্ছেন ততদিন পর্যন্ত ভারতীয় দল একটি সমস্যার মধ্যে থাকবে। হার্দিক পান্ডিয়ার মতো কোনো বোলারই পাওয়া যায়নি।

রোহিত শর্মা এখন অসুস্থ কিন্তু যদি তিনি সুস্থ হয়ে ও খেলার জন্য দলে ফেরেন তাও সব সমস্যার সমাধান হওয়া সম্ভব নয়। অন্যদিকে অস্ট্রেলিয়া দলে রয়েছে স্টোয়নিস এবং গ্রেন ম্যাক্সওয়েল যারা হলেন অলরাউন্ডার এবং তারাই অস্ট্রেলিয়া দলের জন্য এক বিশেষ সম্পদ।

তবে এখন ভারতীয় দলের ক্ষেত্রে একটাই প্রশ্ন রয়ে যাচ্ছে যে, হার্দিক পান্ডিয়া যদি নাও খেলতে পারে তবে তার বদলে কে জায়গা করে নেবে ভারতীয় দলে।

There is a lack of balance in our Indian team says Gautam Gambhir
ভারসাম্যের যথেষ্ট অভাব আছে আমাদের ভারতীয় দলে, মন্তব্য করলেন গৌতম গম্ভীর (Credit : Facebook)