রান্নার গ্যাসের দাম আকাশচুম্বী, নাভিশ্বাস উঠলো বাঙালি মধ্যবিত্তের

মাত্র পাঁচদিন এর তফাত, তার মধ্যে আরও একবার বেড়ে গেলো রান্নার গ্যাসের দাম। এক ধাক্কায় আরো কিছুটা বেড়ে রান্নার গ্যাসের দাম হল প্রায় নয়শত টাকা।ডিসেম্বর থেকে ফেব্রুয়ারি মাস পর্যন্ত রান্নার গ্যাসের দাম বেড়েছে মোট ২২৫ টাকা। (Gas Price Hike : Gas price in West Bengal skyrockets, huge problem for middle class family)

আজ অর্থাৎ সোমবার মার্চ মাসের প্রথমেই আরো একবার রান্নার গ্যাসের দাম বেড়ে দাঁড়াল ৮৪৫ টাকা। সঠিকভাবে বলতে গেলে, আজ থেকেই ১৪.২ কিলোগ্রাম রান্নার গ্যাসের দাম ২৫ টাকা বেড়ে দাঁড়াল ৮৪৫.২ টাকা। কিভাবে প্রতি মাসে রান্নার গ্যাসের দাম মেটাবে মধ্যবিত্ত পরিবারের মানুষেরা, তা নিয়ে রীতিমতো চিন্তায় পড়ে গেছে মানুষ। (rannar gaser dam akashchumbi, navishash uthlo banglai moddhobitter)

শুধুমাত্র রান্নার গ্যাস নয়, বাণিজ্যিক গ্যাসের দাম বেড়েছে একইভাবে। এক ধাক্কায় বাণিজ্যিক গ্যাসের দাম ৯৭ টাকা থেকে বেড়ে দাঁড়িয়েছে ১৬৮১ টাকা ৫০ পয়সা।ভারতে এখনো পর্যন্ত সর্বকালের রেকর্ড করে ফেলেছে পেট্রোল এবং ডিজেলের দাম।

আসন্ন বিধানসভা নির্বাচনের পর এই দামে কি থাকবে নাকি কমে যাবে, তা দেখা শুধু মাত্র সময়ের অপেক্ষা। তবে যেমনই হোক না কেন মধ্যবিত্ত পরিবারের যে সংসার চালাতে হিমশিম খেতে হচ্ছে তা বলাই বাহুল্য।

gas price in west bengal skyrockets huge problem for middle class family
রান্নার গ্যাসের দাম আকাশচুম্বী, নাভিশ্বাস উঠলো বাঙালি মধ্যবিত্তের