ক্যান্সার ছাড়াও ধূমপান যৌন জীবনকে করবে ক্ষতিগ্রস্ত, জেনে নিন বিস্তারিত

ধূমপান এবং মদ্যপান যে স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকারক তা বোধহয় আমরা সকলেই জানি। তবুও মাঝে মাঝেই আমরা মদ্যপান এবং ধূমপান দুটোই করে থাকি। ধূমপান করার প্যাকেটে যতই লেখা থাকুক না কেন ক্যান্সারের কারণ, কিন্তু ফলাফল কিছুই হয় না। (365 Reporter Health Tips Bangla: Smoking may cause damage to your jouno jibon)

তবে এবার বোধহয় ব্যাপারটা ভেবে দেখার সময় এসে গেছে। কারণ শুধুমাত্র ধূমপান করলে যে আপনার জীবন সংকটে পড়বে তা কিন্তু নয়, অতিরিক্ত ধূমপান করলে আপনার যৌনজীবন পড়ে যাবে ভয়ঙ্কর পরিস্থিতির সামনে।

ধূমপান মানবজীবনের রক্তপ্রবাহে ভীষণভাবে চাপ সৃষ্টি করে। তাই অতিরিক্ত ধূমপান করলে পুরুষদের ঋজু ভাব ক্ষতিগ্রস্ত হয়। সিগারেটের মধ্যে থাকা নিকোটিন শরীরের ধমনীর মধ্যে প্রচুর পরিমাণে ফ্যাটি এসিড জমা করে।

ফলে যৌনাঙ্গে রক্ত প্রবাহ প্রায় বন্ধ হয়ে যায়। ধূমপানকারীরা এইভাবে নিজের যৌন জীবনকে ক্ষতিগ্রস্ত করে এবং পরে মানসিক রোগ গ্রস্থ হয়ে যায়।

এছাড়াও যৌন হরমোন টেস্টোস্টেরনের লেভেলকে ভীষণ ভাবে প্রভাবিত করে সিগারেট। ধূমপান রক্তের মধ্যে কার্বন মনোক্সাইড এর মাত্রা অতিরিক্ত বাড়িয়ে দিয়ে যৌন জীবনকে ব্যাহত করে। তাই এবার ধূমপান করার আগে আপনিও ভেবে নিন যে, এরপর আপনি ধূমপান করবেন কিনা।

health tips bangla smoking may cause damage to your jouno jibon
ক্যান্সার ছাড়াও ধূমপান যৌন জীবনকে করবে ক্ষতিগ্রস্ত, জেনে নিন বিস্তারিত