এক নিমেষে বুঝে যান ট্রায়াল রুমে কোথায় লুকোনো রয়েছে গোপন ক্যামেরা ?

কোন শপিংমল অথবা অন্য কোন দোকান থেকে জামা-কাপড় কিনে আনার পর সেটি যাতে আবার বদলাতে না যেতে হয় তার জন্য আমরা সবসময় সতর্ক থাকি।জামা কাপড় কেনার সময় সেটি সঠিক ভাবে ফিটিংস হচ্ছে কিনা জেনে নেবার জন্য আমরা সকলেই ট্রায়াল রুম ইউজ করি। একবার নিজেকে আয়নার সামনে দেখে না নিলে শান্তি হয় না অনেকেরই। (Lifestyle News : How to detect if any hidden camera is present in the shopping mall trial room)

কিন্তু ট্রায়াল রুমে ঢুকতেই যদি হয় বিপত্তি। অনেক সময় ট্রায়াল রুমে লাগানো থাকে লুকোনো ক্যামেরা। এক মুহুর্তে আপনার ব্যক্তিগত ছবি ছড়িয়ে যেতে পারে সোশ্যাল মিডিয়াতে। কিন্তু সেই ক্যামেরা যদি আপনার না সামনে থাকে,তাহলে আপনার বোঝার উপায় থাকবে না যে কোথায় ক্যামেরা লুকানো রয়েছে।

ক্যামেরার ভয়ে ট্রায়াল রুমে যাবনা, এটা কোন সমাধান হতে পারে না।তার থেকে বরং জেনে নিন কিভাবে আপনার সঙ্গে হয়ে যাওয়া ক্ষতি আটকাতে পারবেন সহজেই।

১) ট্রায়াল রুমে ঢুকে জামাকাপর খোলার আগে সামনে থাকা আয়নাতে আগে আঙ্গুল ছুঁয়ে দেখুন। আপনার আঙ্গুল এবং প্রতিফলন এর মধ্যে যদি দূরত্ব থাকে, তাহলে বুঝে যাবেন যে এই ঘরে কোথাও ক্যামেরা লুকানো রয়েছে।

২) পোশাক চেঞ্জ করে নতুন পোশাক পরার আগে আলোগুলো নিভিয়ে দিন। অন্ধকারে একটু অসুবিধা হলেও আপনি নিরাপদ থাকবেন। ক্যামেরা লুকানো থাকলেও আপনার ছবি উঠবে না সেই ক্যামেরা তে।

৩) ট্রায়াল রুমে ঢুকে যে দরজায় হ্যাঙ্গার ঝুলানো থাকে, সেখানে একবার ভাল করে চোখ বুলিয়ে নিন। অনেক সময় কাঠের দেওয়ালের খাঁজে ক্যামেরা লুকানো থাকে। যদি এরকম কিছু থাকে তা সহজেই আপনার চোখে পড়ে যাবে।

৪) অন্ধকারে যদি অসুবিধা হয় তাহলে মোবাইলে র ফোনে র আলো তে পোশাক চেঞ্জ করুন। এরপর একবার আয়নাতে দেখে নিন যে আপনাকে কেমন লাগছে। পোশাক চেঞ্জ করার সময় মোবাইলের আলো একটু বন্ধ করে রাখবেন।

৫) ট্রায়াল রুমে ঢোকার পর আয়না একবার দেখবেন, যদি সেখানে উল্টো দিকের অন্য ঘর বা দেওয়াল দেখতে পান তাহলে বুঝবেন ঝামেলা আছে। কোন সাধারণ আয়নাতে এরকম কিছু দেখা যায় না।

৬) দরজাতে যেভাবে টোকা দেন, ঠিক সেইভাবে আয়নাতে টোকা দিয়ে দেখুন। যদি শব্দটি ফাঁপা মনে হয় তাহলে বুঝতে পারবেন যে, কোথাও কেউ লুকানো ক্যামেরা দিয়ে আপনাকে দেখছে।

How to detect if any hidden camera is present in the shopping mall trial room
এক নিমেষে বুঝে যান ট্রায়াল রুমে কোথায় লুকোনো রয়েছে গোপন ক্যামেরা ? (Credit : Fiorella Zelaya on You Tube)