খোদ কলকাতার বুকে ভয়ানক বিস্ফোরণ ! উড়ে গেল ক্লাবের ছাদ এবং দেওয়াল

Kolkata: বেলেঘাটায় একটি ক্লাবে ঘটল দুর্ঘটনা। সকালবেলা হঠাৎই একটি বিস্ফোরণে উড়ে গেল ক্লাবটির ছাদসহ দেয়ালের একাংশ। মঙ্গলবার ভোরের কথা সময়টা যখন ঠিক ৬.৩০ হঠাৎই বেলেঘাটায় গান্ধী ভবনের কাছের একটি ক্লাব থেকে ভীষণ আওয়াজ শুনতে পায় স্থানীয় মানুষজন। যে যার বাড়ি থেকে বেরিয়ে আসলে দেখে ক্লাবটিতে বিস্ফোরণ ঘটেছে এবং সেখানে ছাদসহ দেওয়ালের একাংশ উড়ে গিয়েছে (Massive explosion in Beleghata Gandhi Math Friends Circle Club, roof blown off in Beleghata Gandhi Bhawan, Hyderi Manzil, Kolkata, West Bengal)।

এরকম হঠাৎ বিস্ফোরণ হওয়ার কারণে ভয়ে আতঙ্কিত হয়ে যায় স্থানীয় মানুষজন এবং তারা বেলেঘাটা পুলিশ থানায় খবর দেয়। ডাকা হয় বম্ব স্কোয়াডকে (Bomb Squad for Beleghata Gandhi Math bisforon)।

কি কারণে হঠাৎ এই বিস্ফোরণ স্থানীয় মানুষজনের আতঙ্কের কারণ হয়ে দাঁড়িয়েছে। ক্লাব কর্তৃপক্ষ তরফ থেকে জানানো হয়েছে যে ক্লাবে কিছু বোমাবাজির ফলে এই ধরনের ঘটনা ঘটেছে।

তবে প্রশ্ন হচ্ছে যে ওই ক্লাবের ছাদে কি এমন কোনো বিস্ফোরক ছিল যার ফলে এত বড় একটা বিস্ফোরণ ঘটল ? (Powerful explosion in Beleghata, Kolkata)

মঙ্গলবার শান্ত সকালে এরকম বিস্ফোরণের আওয়াজে ক্লাবের আশেপাশের অঞ্চলের সকলেরই ঘুম ভেঙে যায়, সকলে উঠে এসে দেখে এই রকম একটি ভয়ঙ্কর কাণ্ড ঘটে গেছে। তবে এই ধরনের ভয়ানক এক বিস্ফোরণের কারণ কি অবশ্যই তদন্ত হওয়া উচিত বলে একাংশ জানিয়েছেন। কিন্তু ক্লাব কর্তৃপক্ষ এই বিস্ফোরণের আতঙ্ক এবং বিস্ফোরক জাতীয় কোন পদার্থ ছিল কিনা সে বিষয়ের প্রশ্ন কে নাকচ করে উড়িয়ে দিয়েছেন।

ক্লাব কর্তৃপক্ষের দাবি কেউ হয়তো এই ক্লাবের ওপর বোমাবাজি করেছে। তবে এই বিষয়ে খতিয়ে দেখা হবে বলে পুলিশ কর্তৃপক্ষ থেকে বলা হয়েছে।

বিস্ফোরণের সম্পর্কে তদন্ত করতে নেমে স্থানীয়দের জিজ্ঞাসাবাদ করা হয়েছে,এখনো পর্যন্ত কেন হলো এরকম বিস্ফোরণ, সে বিষয়ে কোনো উত্তর খুঁজে পাননি,এবং এরকম বিস্ফোরণের সঙ্গে কেউ জড়িত কিনা সে সম্পর্ক এখনও কাউকে গ্রেফতার করা হয়নি।