মৌনি রায় জানালেন যে, স্কুলে ভগবদ্গীতা পড়ানো কতটা উচিত – Nagin Star Mouni Roy

ভারতীয় সংস্কৃতি গীতা হচ্ছে অমূল্য সম্পদ যা সকল লোকের পাঠ করার প্রয়োজনীয়তা আছে। তার অর্থ বুঝার দরকার আছে জীবনে, এক কথায় বলা যায় গীতা জীবনের প্রাথমিক জ্ঞান অর্জন করতে সহায়তা করবে। এবার সেইটা নিয়ে মুখ খুললেন অভিনেত্রী মৌনি রায়। খুবই পরিচিত একজন অভিনেত্রী, তিনিও গীতা পাঠের প্রয়োজনীয়তা রয়েছে বলে জানিয়েছেন। এমনকি স্কুলের ছাত্র-ছাত্রীদের ও পাঠ্য পুস্তকের সিলেবাসে গীতা পড়ানো কথা বলেছেন অভিনেত্রী। (Bollywood Actress Devotional Mind : Nagin star Mouni Roy urges to teach Gita in school)

সম্প্রতি একটি ভিডিওর প্রকাশিত হয়েছিল যেখানে আমরা দেখতে পেয়েছি, মৌনিকে গীতা পাঠ করতে, ইনস্টাগ্রাম প্রোফাইলে সে ভিডিও শেয়ার করেছিলেন। স্পষ্ট সংস্কৃত উচ্চারণের তিনি গীতা পাঠ করেছিলেন, তাদের কাছ থেকে বোঝা যায় তিনি গীতা পাঠ করতে যথেষ্ট ভালবাসেন। তিনি তার অর্থ নিজের জীবনের বোঝেন এবং গীতাতে কতখানি মানুষের জীবনের সার বত্তা তা বুঝিয়ে বলতে পারে সেটি তিনি বুঝেছেন।

তাই তিনি একটি সাক্ষাৎকারে একটি ঘটনা শেয়ার করেছেন সবার সাথে তা হল, গত বছর টানা লকডাউনে মানুষ যখন অতিষ্ঠ হয়ে উঠেছিল তখন মনেই এক বন্ধুকে ভগবদ্গীতার অনলাইন ক্লাস করতে দেখে তিনি উৎসাহিত হয়েছিলেন এবং সেই ক্লাসে যুক্ত হয়েছিলেন।

https://www.instagram.com/p/CMRCYchBrBD/

কিন্তু পরে অবশ্য সেটি তিনি চালিয়ে যেতে পারেননি, কারণ তার ব্যস্ত সিডিউলের জন্য, তার যথেষ্ট আক্ষেপও আছে। যা তার কথার অর্থটি প্রকাশিত হয়েছে এবং তিনি গীতাকে শুধুমাত্র একটি গ্রন্থ হিসেবে বলেন নি তার থেকে অনেক বেশি দামি একটি গ্রন্থ বলে পরিচয় দিয়েছেন।

তিনি বলেন মানুষের জীবন সম্পর্কে যদি প্রাথমিক জ্ঞানের প্রয়োজন হয় তবে তার অবশ্যই গীতা পাঠ করা প্রয়োজন আছে। সমস্ত প্রশ্নের উত্তর দেওয়া আছে তা পড়লে মানুষের মনে আর কোন প্রশ্ন থাকবে না। তার এই বক্তব্য সোশ্যাল মিডিয়ায় আসামাত্রই অনেকেরই মনোগ্রাহী হয়েছে প্রচুর কমেন্ট ও শেয়ার এসেছে।

nagin star mouni roy urges to teach gita in school
মৌনি রায় জানালেন যে, স্কুলে ভগবদ্গীতা পড়ানো কতটা উচিত – Nagin Star Mouni Roy